বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেলের বিরুদ্ধে মামলা। কালের খবর সাতক্ষীরায় মহান মে দিবস উপলক্ষে র‍্যালী। কালের খবর সাতক্ষীরার আলীপুরে বিএনপির বহিস্কৃত নেতা আব্দুর রউফ বিজয়ী। কালের খবর উপজেলা নির্বাচনে রায়পুরা উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী দুলুর প্রার্থীতা ঘোষণা। কালের খবর কক্সবাজারে স্পা’র আড়ালে অনৈতিক কর্মকাণ্ড। কালের খবর ডেমরায় পরিবহনে চাঁদা আদায়, গ্রেফতার ৩ চাঁদাবাজ। কালের খবর রেলের ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান যাত্রী কল্যাণ সমিতি। কালের খবর দিনাজপুরে বাঁশ ফুলের চাল তৈরি করে বিস্ময় সৃষ্টি করেছেন সাঞ্জু রায়। কালের খবর প্রবীণ সাংবাদিক জিয়াউল হক জিয়া আর নেই। কালের খবর ছবি তোলার অপরাধে সাংবাদিক গ্রেফতার, অত:পর মুক্তি। কালের খবর
টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে নৌকার  বিজয়। কালের খবর

টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনে নৌকার  বিজয়। কালের খবর

আবু মোঃ শোয়েব টাঙ্গাইলঃ টাঙ্গাইল-৭(মির্জাপুর), কালের খবর : সংসদীয় আসনে উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী খান আহমেদ শুভ এক লাখ ৪০ হাজার ৫৯ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী জহিরুল ইসলাম জহির পেয়েছেন ১৬ হাজার ৭৭৩ ভোট।
স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নুরু মোটরগাড়ি প্রতীকে পেয়েছেন দুই হাজার ৪৩৬ ভোট। বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির প্রার্থী গোলাম নওজব পাওয়ার চৌধুরী হাতুড়ি প্রতীকে এক হাজার ৪৫ ভোট, বাংলাদেশ কংগ্রেস পার্টির রূপা রায় চৌধুরী ডাব প্রতীকে ৪৩৮ ভোট ।
তিন লাখ ৪০ হাজার ৩৭৯জন ভোটারের মধ্যে এক লাখ ২৪ হাজার ৭৫১ জন ভোটার উপজেলার ১২১টি ভোট কেন্দ্রের ৭৫৬টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী রোববার(১৬ জানুয়ারি) সন্ধ্যায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন।
রোবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএম পদ্ধতিতে একটানা ভোটগ্রহন করা হয়। সকাল থেকে ভোটারের উপস্থিতি কম থাকলেও কোথাও কোন বড় ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
এ আসনে মোট ১২১টি ভোট কেন্দ্রের প্রতিটি কেন্দ্রে পুলিশ এবং আনসার সদস্য মিলে ১৮-১৯ জন দায়িত্ব পালন করেন। একই সঙ্গে র‌্যাব এবং ডিবির টিমও কাজ করে। এছাড়াও প্রতিটি ইউনিয়নে পুলিশের স্ট্রাইকিং ফোর্স ও একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। নির্বাচনে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে চার প্লাটুন বিজিবি মাঠে কাজ করেছে।
উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এ আসনের সংসদ সদস্য একাব্বর হোসেন মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। নির্বাচনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। পরে দুইজন তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।
উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী ফলাফল ঘোষণা করে জানান, শতভাগ ইভিএমের মাধ্যমে এ আসনে ভোটগ্রহন করা হয়েছে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে পেরে তারা আনন্দিত। এ সময় সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান উপস্থিত ছিলেন।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com